মহানবী (স.) অবমাননা : এবার ফ্রান্সকে কড়া নিন্দা সৌদি আরবের
২৭ অক্টোবর, ২০২০ ১৮:১১
প্রিন্টঅ-অ+
যাযাদি ডেস্ক
 
মহানবী হজরত মুহাম্মদ (সাঃ)-এর বিতর্কিত কার্টুন প্রদর্শন এবং ইসলাম ধর্মের সঙ্গে সন্ত্রাসবাদের সংশ্লিষ্টতার অভিযোগের ঘটনায় ফ্রান্সের নিন্দা জানিয়েছে সৌদি আরব।
 
দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাতে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরব যেকোনো সন্ত্রাসী কার্যক্রমের নিন্দা জানায়। এছাড়া শ্রদ্ধা, সহনশীলতা এবং শান্তির মাধ্যমে বুদ্ধিবৃত্তিক ও সাংস্কৃতিক স্বাধীনতা প্রচারের আহ্বান জানায় দেশটি।
 
উল্লেখ্য, ১৬ অক্টোবর মুহাম্মদ (সা.)-কে নিয়ে একটি বিতর্কিত কার্টুন দেখিয়ে ক্লাস নেয়ার জেরে খুন হন ফ্রান্সের প্যারিসের এক শিক্ষক স্যামুয়েল প্যাটি। ওই শিক্ষকের প্রতি সম্মান দেখাতে ফ্রান্সের সরকারি ভবনে প্রদর্শন করা হচ্ছে পত্রিকা শার্লি এবদোর প্রকাশিত মহানবীর বিতর্কিত ব্যঙ্গচিত্রগুলো। ফ্রান্সের সরকারি বহুতল ভবনেও প্রজেক্টরের মাধ্যমে এখনো ব্যঙ্গচিত্রগুলো প্রদর্শন করা হচ্ছে। এটিকে বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানেরা ইসলামের প্রতি চরম অবমাননা বলে প্রতিবাদ জানিয়েছে।
 
মহানবী (সা.)-এর বিতর্কিত ছবি প্রদর্শনীর কারণে তুরস্ক, ইরানসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশ ফ্রান্সের নিন্দা ও সমালোচনা করছে। ইসলামবিরোধী অবস্থানের প্রতিবাদে বিশ্বজুড়ে মুসলিমরা ফ্রান্সের পণ্যসামগ্রী বর্জনের ডাক দিয়েছে। সূ্ত্র : আরব নিউজ

সর্বশেষ সংবাদ

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd