কাউন্সিলর পদ থেকে বরখাস্ত ইরফান সেলিম
২৭ অক্টোবর, ২০২০ ২০:৪৪
প্রিন্টঅ-অ+
যাযাদি রিপোর্ট
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমকে সাময়িক বরখাস্ত কারা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব আ.ন.ম ফয়জুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মঙ্গলবার রাতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
 
প্রসঙ্গত, সশস্ত্র বাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনার জেরে সোমবার ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রাপ্ত হন পুরাণ ঢাকার প্রভাবশালী সংসদস সদস্য হাজী সেলিমের ছেলে কাউন্সিলর ইরফান সেলিম। মাদক ও অবৈধভাবে ওয়াকিটকি রাখার অপরাধে ডিএসসিসির এ কউন্সিলরকে ১ বছরের কারাদণ্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
 
প্রজ্ঞাপনে বলা হয়, তার (ইরফান সেলিম) বিরুদ্ধে নৌ বাহিনীর একজন কর্মকর্তা ও তার স্ত্রীকে মারধরের অভিযোগ এবং বিভিন্ন অভিযোগে ভ্রাম্যমান আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত হয়েছেন ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। যেহেতু তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আরও মামলার প্রস্তিুতি চলছে।
 
তার এসব কার্মকাণ্ড স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ২ (৩৭) ১৩ (১) (খ) (ঘ) অনুযায়ি নৈতিক স্খলজনিত অপরাধ এবং অসদাচরণের সামিল। যেহেতু  সিটি করেপারেশনের কোনো কাউন্সিলরের বিরুদ্ধে নৈতিক স্খলজনিত অপরাধ এবং অসদাচরণের অভিযোগ থাকলে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ধারা ১৩ অনুযায়ি কার্যক্রম শুরু হলে, উক্ত আইনের ধারা ১২ এর উপধারা (১) অনুযায়ি অভিযুক্ত কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করার বিধান রয়েছে। সেহেতু এই আইনের ধারা ১২ এর উপধারা (১) এর প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর সাধারণ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর পদ থেকে তাকে (ইরফান সেলিম) সাময়িক বরখাস্ত করা হলো।
 
এর আগে একই দিন সচিব আকরামুজ্জামন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই কাউন্সিলরের সাজা পাওয়ার বিষয়টি মন্ত্রণালয়কে অবহিত করে ডিএসসিসি।
 
 

সর্বশেষ সংবাদ

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd