তরুণদের পারফরম্যান্সে মুগ্ধ মুশফিক-মাহমুদউল্লাহ
২৬ অক্টোবর, ২০২০ ২০:৫৮
প্রিন্টঅ-অ+
ক্রীড়া প্রতিবেদক
 
 
 
প্রেসিডেন্টস কাপে তরুণদের পারফরম্যান্স মুগ্ধ করেছে মুশফিক-মাহমুদউল্লাহদের। এই ধারাবাহিকতা ধরে রাখলে, আন্তর্জাতিক পর্যায়েও ভালো করবে তরুণরা।
 
এমন মন্তব্য করেছেন টুর্নামেন্টসেরা খেলোয়াড় মুশফিকুর রহিম। অন্যদিকে অনুশীলনের বাইরে এসে এমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে খেলার সুযোগ করে দেওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।
করোনা মহামারির মধ্যেও বিশ্বের অন্য দেশগুলো যখন খেলায় ব্যস্ত ছিল, তখন বাংলাদেশের ক্রিকেটারদের কার্যক্রম সীমাবদ্ধ ছিল অনুশীলনে। শ্রীলংকা সফর স্থগিত হওয়ায় আবারও নেমে আসে হতাশা।
 
তবে প্রেেিডন্টস কাপ দিয়ে খেলায় ফিরে ক্রিকেটাররা। টুর্নামেন্টে প্রতিটি দলের ব্যাটিং হয়তো হয়েছে সমালোচিত। তবে আছে অনেক ইতিবাচক দিক।
তরুণরা পুরো আসরে করেছে নজরকাড়া পারফরম্যান্স। প্রতিষ্ঠিত ক্রিকেটারদের সঙ্গে লড়াই করেছে সমানতালে। আবার এই টুর্নামেন্টের পারফরম্যান্স অনেককেই দেখাচ্ছে জাতীয় দলে ফেরার স্বপ্ন। সবকিছু মিলিয়ে আসরের প্রাপ্তির খাতাই ভারী দেখছেন আসরের সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম।
 
মুশফিকুর রহিম বলেন, ‘৭ মাস শুধু অনুশীলন করার পর এমন একটা টুর্নামেন্ট খেলা আমাদের জন্য খুবই ভালো ছিল। আর এই টুর্নামেন্টে তরুণরা খুবই ভালো করেছে। তাদের এই ভালো খেলার ধারাবাহিকতা ধরে রাখলে, আন্তর্জাতিক ক্রিকেটেও তারা একদিন ভালো করবে।’
পুরো টুর্নামেন্টে সবার প্রশংসা কুড়িয়েছে নাজমুল শান্তর দল। লিগ পর্বের দুই ম্যাচেই মাহমুদউল্লাহর দলকে হারালেও, ফাইনালে এসে এলোমেলো হয়ে যায় হিসাব। তবে ফাইনাল হারলেও আক্ষেপ নেই শান্তর। আর মাহমুদউল্লাহ দারুণ একটা টুর্নামেন্ট শেষে বেশ তৃপ্ত।
শান্ত বলেন, ‘আমাদের দলের সবাই খুব ভালো খেলেছে। পুরো টুর্নামেন্টে আমাদের দলের সবাই ভালো করেছে একটা দিন খারাপ যেতেই পারে।’
 
মাহমুদউল্লাহ বলেন, ‘এমন একটা টুর্নামেন্ট আয়োজন করার জন্য বিসিবিকে সাধুবাদ জানাই। তরুণদের পারফরম্যান্স বেশ নজরকাড়া ছিল। আমাদের দলের কোচিং স্টাফদেরকেও ধন্যবাদ।’
 
প্রেসিডেন্টস কাপে ভালো পাফরম্যান্সের পুরস্কার পেয়েছেন ক্রিকেটাররা। ফাইনালের সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন ইরফান শুক্কুর। সেরা বোলার সুমন খান। সেরা ফিল্ডার নির্বাচিত হন নুরুল হাসান।
 
ম্যাচ সেরার পুরস্কার তরুণ পেসার সুমন খানের ঝুলিতে গেলেও, ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার হিসেবে টুর্নামেন্ট সেরা হয়েছেন মুশফিকুর রহিম। এছাড়া আসরের সেরা ব্যাটসম্যান ইরফান শুক্কুর ও সেরা বোলার হয়েছেন রুবেল হোসেন।

সর্বশেষ সংবাদ

খেলাধুলা এর অারো খবর

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd