টানা জয়ে চতুর্থ স্থানে উঠে এলো পাঞ্জাব
২৭ অক্টোবর, ২০২০ ২০:৫১
প্রিন্টঅ-অ+
ক্রীড়া ডেস্ক
টানা জয়ে চতুর্থ স্থানে উঠে এলো পাঞ্জাব
ক্রীড়া ডেস্ক
 
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারকার প্রথম কয়েকটি ম্যাচে ধুকতে থাকা কিংস ইলেভেন পাঞ্জাব দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। টানা পঞ্চম জয় তুলে নিয়ে তারা দাবিদার হয়ে উঠেছে প্লেঅফের। সোমবার রাতে নিজেদের দ্বাদশ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তারা। ৯ উইকেট হারিয়ে কলকাতার করা ১৪৯ রান পাঞ্জাব ছুঁয়ে ফেলে ২ উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে।
 
আর এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে পাঞ্জাব। ১২ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট সংগ্রহ তাদের। সমান পয়েন্ট নিয়ে কলতাকা নাইট রাইডার্স রয়েছে পঞ্চম স্থানে। এর আগে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে কলকাতা ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মিছিলে ব্যতিক্রম ছিলেন মাত্র তিনজন। তার মধ্যে শুভমান গিল ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রান করেন। অধিনায়ক ইয়ান মরগান ২৫ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৪০ রান। তৃতীয় উইকেটে শুভমান ও মরগান ৮১ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর গড়তে সহায়তা করেন।
 
অপরাজিত ২৪ রান আসে লোকি ফার্গুসনের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাতে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি সংগ্রহ করতে পারেনি কলকাতা। বল হাতে পাঞ্জাবের মোহাম্মদ শামি ৩৫ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন ক্রিস জর্দান ও রবি বিষ্ণোই। ১৫২ রান তাড়া করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ও মানদীপ সিং ৪৭ রান তোলেন উদ্বোধনী জুটিতে। এই রানে রাহুল ফিরে যান ২৮ রান করে। সেখান থেকে ১০০ রানের জুটি গড়েন মানদীপ সিং ও ক্রিস গেইল। দু’জনেই তুলে নেন হাফ সেঞ্চুরি।
ক্রিস গেইল ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫১ রান করে আউট হন জয় থেকে মাত্র ৩ রান দূরে থাকতে। মানদীপ অবশ্য দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় তিনি করেন অপরাজিত ৬৬ রান। ম্যাচসেরা হয়েছেন ক্রিস গেইল।

সর্বশেষ সংবাদ

খেলাধুলা এর অারো খবর

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd